Ouract

আমাদের সম্পর্কে জানুন

হোম / এ্যাবাউট

আমাদের সেবা গ্রহনের ধাপ সমূহ

আমাদের সেবা গ্রহণের ধাপগুলো পড়ুন ও আমাদের সম্পর্কে জানুন

ouract সেবা গ্রহন

আসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ্। প্রিয় সেবাপ্রদান ও সেবাগ্রহন কারী। ouract থেকে সোবাগ্রহন / সেবাপ্রদান করার জন্য আপনাকে প্রথমে একটা এ্যাকাউন্ড খুলতে হবে। কি ভাবে এ্যাকাউন্ড খুলবেন সেটার একটা ভিডিও আমাদের ভিডিও গ্যালারিতে এবং ফেইসবুক , ফেইসবুক গ্রুপে দেয়া আছে। এ্যাকাউন্ট খুলতে কোন অসুবিধার সম্মুখীন হলে আপনি আমাদের সার্পোট সেন্টরে যোগাযোগ করুন আমরা সবসময় আপনাদের সেবা দেয়ার জন্য প্রস্তুত।

০১.

যোগাযোগ

আমরা একটি সেবা সম্পাদন করার প্রক্রিয়াকে ৫ টি ভাগে ভাগ করেছি। এর প্রথম ধাপটি হল যোগাযোগ। আপনি যদি একজন সেবা প্রদানকারী হয়ে থাকেন। সেবাগ্রহনকারী আপনার সাথে যখন যোগাযোগ করবে তখন আপনি আপনার সেবাটি দেয়ার জন্য প্রয়োজন অনুযায়ী তথ্য গুলো তার কাছথেকে সংগ্রহ করুন।

আবার আপনি যদি সেবা গ্রহন কারী হয়ে থাকেন তাহলে আপনি আপনার সেবাটি পাবার জন্য সঠিক সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করুন। প্রথমে সার্চ বারে গিয়ে সার্চ দিয়ে আপনার পছন্দ অনুযায়ী সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।

০২.

কাজ করার সম্মতি পোষন

কাজের সম্মতি হচ্ছে আমাদের সেবা সম্পাদনের ২য় ধাপ। এই ধাপে সেবা প্রদান কারী এবং সেবা গ্রহনকারী তাদের কাজ সম্পর্কে প্রয়োজনীয় আলোচনা করবে। প্রয়োজনহলে কাজের স্থানে গিয়ে কাজ দেখে আলচনা করে কাজ সম্পাদনের জন্য সম্মতি পোষন করে থাকে। কাজের পারিশ্রমীক কত হবে। কাজ করার সময় সম্পর্কে আলোচনা। এক একটা কাজ এক এক রকম তাই এক একটা কাজের আলোচনাও ভিন্ন হতেপারে।সেবা প্রদানকারী এবং সেবা গ্রহনকারী ব্যবহার সবসময় বন্ধুসুলভ হবে।

০৩.

নির্দিষ্ট কাজ

কাজ হচ্ছে ouract এর সেবা প্রদান বা সেবা গ্রহন করা জন্য যে ধাপ গুলো গুরুত্বপূর্ন তার মধ্যে অন্য তম ধাপ এবং প্রধান হচ্ছে কাজ যেটি আমদের সেবার ৩য় তম ধাপ। এখানে একজন সেবা প্রদানকারী সেবা গ্রহনকারীকে সেবা প্রদান করে থাকে। একে অপরের সাথে অবশ্যই ভালো ব্যবহার করে থাকেন। সেবা প্রদানকারী দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করে থাকেন। এই ধাপটি হলো সেবা গ্রহন কারীর জন্য গুরুত্ব পূর্নধাপ।

০৪.

পেমেন্ট

পেমেন্ট অপশনটি হচ্ছে ouract এর ৪র্থ তমা ধাপ। এইধাপের মাধ্যমে সেবা গ্রহনকারী তার কাজটি সেবা প্রদান কারীর কাছ থেকে বুঝে নিবে এবং সেবা প্রদানকারীকে তার কাজের পারিশ্রমীক অর্থ পেমেন্ট করে থাকবেন। পেমেন্ট এর আগে অবশ্যই সেবা গ্রহন কারী তার সেবাটি বুঝে নিবে। পেমেন্ট এর টাকা বাকি রাখা যাবে না। তবে আমাদের এখানে কিছু সেবা
আছে যেখানে টাকা পেমেন্ট করতে দুই একদিন সময় প্রয়জন হতে পারে সেটা সেবা প্রদানকারী এবং সেবা গ্রহনকারী নিজেদের মধ্যে আলোচনা করে নিবে।

০৫.

কাজের রিভিউ

একজন সেবা গ্রহনকারী তার কাজটা সম্পাদন কারার পরে অবশ্যই একটা কাজের রিভিউ দিবেন। আপনি সেবাটি যার কাছ থেকে নিয়েছেন। তার কাজের দক্ষতা কেমন। তার ব্যবহার কেমন ছিল আপনার সাথে কাজ করার সময়। আপনি তার কাছ থেকে সেবা নিয়ে কি খুশি। এ গুলো আপনার রিভিউর মাধ্যমেই প্রকাশ পাবে। আপনার রিভিউ দেখে অন্য মানুষ গুলোও তাদের সেবা গ্রহন করতে পারবে সঠিক মানুষের কাজ থেকে। এতে করে কাজ গুলো সঠিক মানুষ পাবে। আপনি অবশ্যই আনার মূল্যবান মাতামতটি ouract এর এই ধাপের মাধ্যমে প্রকাশ করবেন।

Scroll to Top